May 28, 2024, 11:17 am

আজকাল পাবলিক বাসে এখন আর আগেরমত নারীদেরকে ছেলেরা সিট ছেড়ে দেয়না কেন?

  • Published : শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
  • 64 Views

আজকাল খেয়াল করলে দেখবেন- পাবলিক বাসে এখন আর আগেরমত নারীদেরকে ছেলেরা সিট ছেড়ে দেয়না। অথচ আগে অলমোস্ট বেশিরভাগ ছেলেরাই সিট ছেড়ে বসতে দিত। এর কারন কি?? এমনকি নারীরা বিপদে পরলেও তেমন এগিয়ে যায়না। আশেপাশে দাড়িয়ে দেখে কিন্তু সাহায্যের হাত বাড়ায় না। কেন এমন চেঞ্জ??

আসেন উত্তর দেখি-

গতকাল মেট্রোতে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভীড় হইছিল। লেট করে আসে ট্রেন। মাইকে ঘোষণা হয় এই ট্রেন যাবেনা। অন্যপাশে বিপরীতমুখি প্লাটফর্ম থেকে ট্রেনে উঠুন।

প্রচুর মানুষের চাপে (ছবি দেখলেই বুঝবেন) যে যেই বগিতে সুযোগ পাইছে উঠছে।এরমধ্যে ঘোষণা আসে ফিমেলদের জন্য পেছনের বগি বরাদ্দ ।সাধারণত প্রথমবগি ফিমেলদের জন্য থাকে। কিন্তু এত্ত ভীড়ে হঠাৎ এই ঘোষণায় অনেক ছেলেরাই ফিমেল বগিতে রয়ে যায়। যেহেতু অলরেডি অনেক লেট আর এখন বের হলেও অন্য বগিতে জায়গা পাবেনা তাই।

অতঃপর উক্ত বগির কতিপয় ফিমেলরা সেইসব ছেলেদেরকে কোনো ষ্টেশনেই নামতে দেয়নি। গেট ব্লক করে রেখেছিল। এটা নিয়ে প্রাউড ফিল করে পোস্ট ও দেয় তারা। ব্যাপক শেয়ার রিচ পায় পোস্টটি।

সেই পোস্টের কমেন্ট বক্সে একজন ফিমেল ও নাই যে এই প্রচন্ড উল্টাপাল্টা সিচুয়েশনে পরা পুরুষদের পক্ষ নিয়ে অথবা সৎ অবস্থানে দাড়িয়ে কিছু বলবে। প্রত্যেকেই আপুদেরকে সমর্থন দিছে।

কেউ একবারও বললো না এখানে পুরুষরা হেনস্তা হয়েছে।তাদের সাথে বাজে আচারন করা হয়েছে।

কতিপয় নারীর এসব আচারনের কারনেই ধিরে ধিরে এখন আর নারীদের জন্য রাস্তাঘাটে মানুষ মায়া দয়া দেখায় না। সিট ছেড়ে দেয়া হেল্প করা এসব ত বাদ ই।

অথচ নারী পুরুষের একে অন্যের সহযোগী হওয়ার কথা ছিল। কিন্তু দিন দিন সবাই প্রতিযোগি হয়ে যাচ্ছে।

 

 

* ছবি ও লেখা : ফেসবুক থেকে সংগৃহীত

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News on this category